ভালবাসার গল্প ২০৫০ সালে আমার অবস্থা

Image result for ভালবাসার ছবি
২০৫০ সালে আমার অবস্থা:
অনেক বৃদ্ধ হয়ে গেছি, ঠিক মত চোখে
দেখি না, চাশমাটা চোখে দিয়ে
নাতির রুমে গিয়ে দেখি নাতি
ফেসবুক
চালাচ্ছে,
:
আমাকে বললো
দাদু তুমি লেপটপ দেখ আমার একটা
কাজ
আছে ১ঘন্টা পর আসতেছি,
:
নাতির ফেসবুক চালানো দেখে
আমারও
ফেসবুকে চালাতে ইচ্ছা করলো,
সেই কবে ফেসবুকে লগ ইন করেছিলাম
মনে নাই, অনেক কষ্টে পাসওয়ার্ড টা
মনে করে ফেসবুকে লগ ইন করলাম, লগ ইন
করেই দেখি আমার নাতির বয়সী
কয়েকজন রিকুয়েস্ট পাঠাইছে, আবার
মেছেজ ও দিছে, মেছেজে লেখা,
আমি সেলিব্রেটি এক্সেপ্ট প্লিজ,,,
আমি লাইকার এক্সেপ্ট প্লিজ,,,
এই রকম আরও অনেক কিছু, ফ্রেন্ড লিস্ট এ
ডুকে দেখি ফ্রেন্ড ৪২০২টা, এই
ফ্রেন্ডগুলো এড করতে প্রায় ৬বছর
লাগছে,
আর এখন ৬দিনেই নাতিরা ৫হাজার
ফ্রেন্ড করে ফেলে, দিন অনেক
বদলিইছে, ফ্রেন্ড লিস্ট এ এত ফ্রেন্ড
কিন্তু চ্যাটে ছিলো মাএ ৩৩জন,
গিয়ে
দেখি একটাও পরিচিত না, তারপর
ফ্রেন্ড লিস্ট এ ডুকালাম
:
আমার বেষ্ট ফ্রেন্ড এর আইডিতে
ডুকে
দেখলাম অনেক দিন হলো লগ ইন করে
না,
ব্যস্ততার জন্য আমি তার খোজ খবর
নেইনি, অই ও চেষ্টা করেনি, খবর
নিয়ে
যানতে পারলাম অনেক আগেই মারা
গেছে, কিন্তু স্বযত্নে পরে আছে তার
ফেসবুক আইডি,
:
আমার যে বন্ধুটি সব সময় লাইক কমেন্টস
নিয়ে ব্যস্ত থাকতো, তার লাস্ট
স্ট্যাটাসে দেখি ৪হাজার লাইক,
অনেক
বছর হলো সড়ক দুর্ঘটনায় বন্ধুটি মারা
গেছে, আইডিতে তার ছিবিটা
দেখে
তার রক্তাক্ত শরীলের দৃশ্য চোখে
ভেসে
উঠলো,
:
যে বন্ধুটি পেইজ নিয়ে বেস্ত
থাকতো,
আজ তার পেইজ পরে আছে, কিন্তু সে
নেই, ব্লাড ক্যান্সারে অনেক অগেই
মারা গেছে,
:
যে বন্ধুটি দিন রাত ২৪ঘন্টা ফেসবুক
চালাতো, আজ সে ফেসবুকেই আসতে
পারে না, কারন সে প্যারালাইজড,
ফ্রেন্ড লিস্ট এ এখনও আইডিটা চকমক
করছে,
:
ফেসবুকের জনপ্রিয় লেখক ছিলো যে
বন্ধুটি, তার লাস্ট স্ট্যাটাসে এখনো
ভালো ভালো কমেন্টস পরতেছে,
কিন্তু
সে কোন রিপ্লাই করতে পারছে না,
কারন সে আর নেই,,,
:
যেসব বান্ধবীদের সারাদিন
জ্বালাতাম,
আজ তারা আমার মত নাতি-নাতনী
নিয়ে বেস্ত, ফেসবুকে আসার সময়ই
পাই
না,
:
আরও চেনা অচেনা অনেকের আইডি
নষ্ট
হয়ে গেছে,
:
অনেকেই আমার মত বৃদ্ধ হয়ে গেছে,
তাই
ফেসবুকে আসে না,
:
জানা অজানা অনেকেই মারা
গেছে,
কিন্তু পরে আছে তাদের প্রিয়
ফেসবুক
আইডি,
:
বন্ধুদের সাথে চ্যাট করা মেছেজ
গুলো
দেখেই শব্দ করে হেসে উঠলাম, যখন
মনে
হলো তারা আর এই পৃথিবীতে নেই,
মুহুর্তেই গা শিউরে উঠে চোখের
জলে
দাড়ি ভিজে গেলো,
এটাই জীবন
একদিন আমাকেও চলে যেতে হবে এই
সুন্দর পৃথিবী ছেড়ে,
কিন্তু পরে রবে আমার সেই স্মৃতি
মাখা
প্রিয় ফেসবুক আইডি, তারপর আস্তে
আস্তে তলিয়ে যাবো, কেও আমাকে
আগের মত খুঁজবে না,,,
,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,
,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,
,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,,
চোখের পানিটা মুছে লগ আউট
করলাম,
হয়ত এটাই আমার জীবনের লাষ্ট
ফেসবুক
চালানো,,,
ভাবতেই কি আজব লাগছে…… তাই
না?
যদি গল্পটি কাল্পনিক তবে হয়তো
একদিন এটাই আমাদের সাথে ঘটবে
নবীনতর পূর্বতন