বাংলা প্রেমের কবিতা- যাবে কি পুকুর পাড়ে রাতের বেলায়

https://blogger.googleusercontent.com/img/b/R29vZ2xl/AVvXsEjUEDqKQGflcDjRjcvNGa-I1ozV5vGEXQ6Fs4ELp6Ujvoyup2zcpPilmsNrpqP02uU203LI3uboIPj0SRVat6hL-3gogpV1Esom6QHei97ic-qH0_aLOUYD68zFZo6Csq9DucHuPptLDRbW/s1600/499135299.jpg

বাংলা প্রেমের কবিতাঃ

যাবে কি পুকুর পাড়ে রাতের বেলায়,
দুজন মিলে জোস্না ছুঁবো তারার মেলায়,
তোমার কোলে মাথা রেখে দেখবো ওই চাঁদ,
ভালোবেসে কাটিয়ে দেব সারা নিশি রাত !!!!

ওই দেখা যায় প্রেম গাছ, ওই আমাদের আশা,
ওই খানেতে বাস করে ভালোবাসা.
ভালোবাসা তুই চাস কি ?
মনের মতো মন পাস্ কি ?
একটা যদি পাস্, আমায় খবর দিয়ে যাস !



তুমি আমার প্রথম সকাল,
একাকী বিকেল, শান্ত দুপুর বেলা,
তুমি আমার সারা দিন, তুমি সারা বেলা,
তুমি আমার একটু খানি ছোয়ায় অনেক খানি পাওয়া.
তুমি আমার কড়া রোধের মিষ্টি শীতল হাওয়া !
জানিনা কি ভাবে তোমার দেখা পাবো,
জানিনা তোমাকে কি ভাবে কাছে পাবো,
জানিনা কতটা আপন ভাব তুমি আমায়,
শুধু জানি আমার এই অবুজ মনটা ভীষণ ভালোবাসে তোমায় !!!

যেতে যেতে পথে হবে প্রেম, শুধু দুটি মনে,
অনুভবে কথা হবে ভালোবাসারই এই মিলনে.
মেঘেরই পালকিতে উড়ে উড়ে , পাখিরা যায় বহু দূরে.
আকাশটা থাকে পিছনে, স্বপ্নের নীল ভুবনে !
হারাবো আজ শুধু ভালোবেসে দুজনে !

মন নেই ভালো, জানিনা কি হলো.
পাশে নেই তুমি, কি করি আমি !
পাখি যদি হতাম আমি এই জীবনে,
তোমায় নিয়ে উড়ে যেতাম অচিন ভুবনে ……

কতটা হাত বাড়িয়ে দিলে তোমার মন ধরা যায়,
কতটা পথ পাড়ি দিলে তোমার মন পাওয়া যায় .
পাবো কি পাবোনা জানিনা , তোমাকেতো বুঝিনা.
তবু তোমার প্রেমে আমি পড়েছি,
বেঁচে থেকেও যেন আমি মরেছি.

তোমার সুভাষে পাগল আমার এই মন,
তাইতো বন্ধু তোমার পাশে থাকতে চাই সারাক্ষন.
নিবেকি বন্ধু কাছে টেনে আমায় ?
আমি অনন্তকাল ভালোবেসে যাবো তোমায় !!!!!

ফুলের মতো ফুটে আছে আকাশের ওই তারা,
একা আমি ভালো লাগে না বন্ধু তোমায় ছাড়া,
তুমি ছাড়া এই মনটা কিছু বুঝে না,
পাখি হয়ে আমার কাছে উড়ে এসোনা !!!


ভালোবাসা মানুষের জীবনকে পাল্টে দেয়,
ভালোবাসা মানুষের জীবনকে রোমান্টিক জীবনে ফিরিয়ে আনে,
ভালোবাসা অতীতকে ভুলে বর্তমানকে নিয়ে ভাবায়,
ভালোবাসা মানুষকে হাসায়/ কাদায় !!! আরও কবিতা পড়ুন
নবীনতর পূর্বতন