ছবির কালার কারেকশন করুন ফটোশপের মাধ্যমে আর ছবিকে করুন আকর্ষণীয়

কেমন আছেন আবাই?
মনে হয় ভালই আছেন।

আপনারা সকলেই আমার ভিডিও টিউটোরিলে বিরক্ত হয়েগেছেন । তাই আজ লিখে এবং স্ক্রিনসট দিয়ে টিউটোরিয়াল দেওয়ার চেস্টা করব।
বিঃদ্রঃ এটাই মনে হয় ট্রিকবিডিতে আমার শেষ টিউটোরিয়াল। কারন এই ধরনের টিউটোরিয়াল কত বড় করে লিখতে হয় তা আজ লিখতে গিয়ে বুঝলাম। তাছাড়া এডমিন এই টিউটোরিয়াল দেখে আমার টিউনারশিপ বাতিল করে দিতে পা।
আমার পক্ষে এত বড় টিউটোরিয়াল লিখা সম্ভব না। তাই সবার কাছে ক্ষমা চেয়ে নিচ্ছি। আমার টিউটোরিয়ে কোনভাবে যদি কাউকে কষ্ট দিয়ে থাকি তাহলে আমাকে সবাইক্ষ্মা করে দিবেন।

তাহলে শুরু করা যাকঃ
প্রথমে আপনার ছবিটি ফটোশপে ওপেন করুন।
Color Correction in adobe photoshop

এবার নিচের ছবিরমত ক্লিক করে লেয়ারটি আনলক করুন
Color Correction in adobe photoshop

এবার Quick Selection Tool টি সিলেক্ট করুন…
Color Correction in adobe photoshop

এবার ছবিটি নিচেরমত সিলেক্ট করুন
Color Correction in adobe photoshop

এবার নিচের মত mask এ ক্লিক করুন
Color Correction in adobe photoshop

এখন ctrl+j চেপে নতুন একটি লেয়ার নিন এবং নিচের ছবির মত mask টি ডিলিট করে দিন।
Color Correction in adobe photoshop
Color Correction in adobe photoshop

এবার লেসু টুল দিয়ে ছবির মত সিলেক্ট করুন
Color Correction in adobe photoshop

Color Correction in adobe photoshop

এবার Shift+Backspace প্রেস করু কি বোর্ড থেকে…
নিচেরমত Contant Aware সিলেক্ট করে অকে দিন……
Color Correction in adobe photoshop

আমি দুঃখিত, এত বড় টিউটোরিয়াল আমার পক্ষে লিখে বুঝানো সম্ভব না…
চাইলে বাকিটা ভিডিওতে দেখে নিতে পারেনঃ


সবাই ভাল থাকুন আর oldbd সাথে থাকুন।
নবীনতর পূর্বতন